Shares 2

Yamaha FZS FI V2 বাইকের মালিকানা রিভিউ - পলাশ খান

Last updated on 31-Jul-2024 , By Shuvo Bangla

আমি পলাশ খান । চট্রগ্রাম বসবাস করি । আজ আপনাদের সাথে আমার প্রিয় বাইক Yamaha FZS FI V2 বাইকের মালিকানা রিভিউ শেয়ার করবো ।

yamaha fzs fi v2

আমার বাইকের যাত্রা অনেক আগে থেকে , যখন ছোট ছিলাম বাইক চালাতাম ভাড়ায় ১২০/- প্রতি ঘন্টায় অনেক ভালোই লাগতো। তখন চিন্তা করতাম আমি যদি কখনো একটা বাইক কিনতে পারি তাহলে শুধু ঘুরে বেড়াবো । যখন কলেজে পড়তাম তখন বন্ধুদেরও অনেকেই বাইক ছিল ওদের কাছে কখনো চাইতাম না ।

এক সময় পড়াশুনা শেষ হলো তাও বাইক কিনতে পারিনি। আমার আশে পাশের মানুষ গুলো প্রায় সময় ট্যুরে যেত আমাকে কেউ কোন দিন বলতো না যে চল আমরা ঘুরে আসি । সবাই আমার সামনে দিতে হেলমেট নিয়ে বের হতো কিন্তু কেউ আমাকে তাদের সাথে যেতে বলতোনা ।

অনেক সময় মন খারাপ হলেও পরে আবার ঠিক হয়ে যেত নিজের মনকে শান্তনা দিতাম একদিন আমারও বাইক হবে আমিও মনের আনন্দে ঘুরে বেড়াবো । এখন নিজের বাইক আছে আমিও ট্যুরে যাই ঘুরাফেরা করি। দেখার বিষয় হলো যারা একসময় আমাকে ট্যুরে যাওয়ার জন্য বলতো না রর্তমানে ঠিক তারাই আমাকে টুরে যেতে বলে তখন মনে মনে হাসি আবার আপসোস করি নিজে নিজেই ।

yamaha fzs fi v2

BikeBD আমার অনেক পছন্দের একটি গ্রুপ আামি সেটি ফলো করি যখন আমার বাইক ছিল না তখন থেকে আর এখন তো বাইক আছে । আমি এখন বাইক নিয়ে দেশের বিভিন্ন স্থানে গিয়েছি। আমার ঘুরতে বেশ ভালোই লাগে । আমি বাইক কিনেছি ২৭-১২-২০২১ তারিখে ঠিক তখন থেকেই আমি একটা বিষয় খেয়াল রাখছি যে বাইক যেমন নতুন অবস্থায় ইয়ামাহা শোরুম থেকে যে ভাবে বের করছি আমি চেষ্টা করি সব সময় যেন সেভাবে বাইকটি চক চকে থাকে ।

আর ইয়ামাহা বাইকের ব্রেক নিয়ে তো কোন কথা হবে না ইয়ামার ব্রেক এক কথায় অসাধারন । এবি এস সিষ্টেম নাই তার পরও আমি আজ পর্যন্ত ব্রেক খারাপ পাই নাই। তবে ইয়ামাহা বর্তমানে ইচ্ছে করলে বাইকটিতে এবি এস ব্রেকিং সিষ্টেম দিতে পারে। আমি ইয়ামাহার কাছে অনুরোধ করবো তারা যেন এই ব্যপারে একটু নজর দেয়।

yamaha fzs fi v2

এফ আই সিষ্টেম সব বাইক মোটামোটু মাইলেজ ভালো দেয় তারই ধারাবাহিকতায় বাইকটির মাইলেজ আমার মনকে নারাজ করেনি। আমি সিটিতে ৪৭-৫০ মাইলেজ পাই আর হাইওয়েতে ৫০ এর বেশি পেয়ে থাকি। সিটিং পজিশন সেটা তো এক কথায় অসাধারন আমি এক টানা ১৬ ঘন্টা বাইক চালিয়েছি কিন্তু আমার কোন প্রকার কোন ব্যাক পেইন আমি পাই নাই ।

যখন আমি এই বাইক নিয়ে পাহাড়ে যাই আমার কাছে মনে হয় বাইকটি তৈরি করছে শুধু মাত্র পাহাড়ের জন্য আমার কাছে খুবেই ভালো লেগেছে।

যাক অনেক কথাই বললাম, সামনে আবার অন্য কোন বাইক নিয়ে কথা হবে । আমি সকল বাইকারদের প্রতি একটা কথা বলতে চাই আমাদের অনেক বন্ধু আছে যাদের মধ্য অনেকের বাইক নাই কিন্তু আপনার বা আমার আছে সব সময় না হোক তাদের মনে কষ্টটা হয়তো তারা প্রকাশ করনো কিন্তু যেদিন প্রকাশ করে সেদিন আর মনের আবেগ ধরে রাখতে পারেনা ।

yamaha fzs fi v2

এই অব্যক্ত কথা গুলো বলার একটা জায়গা খোঁজ করছিলাম আজ জায়গা পেলাম বাইক বিডিতে। ধন্যবাদ বাইকবিডি । সব কথার শেষ কথা হলো সময় মানুষকে অনেক কিছু শেখায়। ধন্যবাদ ।

 

লিখেছেনঃ পলাশ খান
 
আপনিও আমাদেরকে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠাতে পারেন। আমাদের ব্লগের মাধ্যেম আপনার বাইকের সাথে আপনার অভিজ্ঞতা সকলের সাথে শেয়ার করুন! আপনি বাংলা বা ইংরেজি, যেকোন ভাষাতেই আপনার বাইকের মালিকানা রিভিউ লিখতে পারবেন। মালিকানা রিভিউ কিভাবে লিখবেন তা জানার জন্য এখানে ক্লিক করুন এবং তারপরে আপনার বাইকের মালিকানা রিভিউ পাঠিয়ে দিন articles.bikebd@gmail.com – এই ইমেইল এড্রেসে।

Published by Shuvo Bangla

Best Bikes

Honda CB Hornet 160R

Honda CB Hornet 160R

Price: 169800.00

Honda CB Hornet 160R ABS

Honda CB Hornet 160R ABS

Price: 255000.00

Honda CB Hornet 160R CBS

Honda CB Hornet 160R CBS

Price: 212000.00

View all Best Bikes

Latest Bikes

I-am Sunra Robo-S

I-am Sunra Robo-S

Price: 0.00

Aima A500

Aima A500

Price: 0.00

Aima A715

Aima A715

Price: 0.00

View all Sports Bikes

Upcoming Bikes

Aima A500

Aima A500

Price: 0.00

Aima A715

Aima A715

Price: 0.00

AIMA Dream Maker

AIMA Dream Maker

Price: 0.00

View all Upcoming Bikes