Shares 2

Tourino Tire | টুরিনো স্পোর্টস বাইক টায়ার - বাইকবিডি

Last updated on 28-Jul-2024 , By Ashik Mahmud Bangla

Tourino Tire বাংলাদেশে বিভিন্ন ধরনেরে টায়ার তৈরী করে বিভিন্ন মোটরসাইকেলের জন্য । টায়ার গুলো বাংলাদেশে তৈরী করা হয় এবং তাদের কাছে বাংলাদেশের বেশ কয়েকটি স্পোর্টস মোটরসাইকেলেরও টায়ার পাওয়া যায় । স্পোর্টস টায়ারগুলোকে গুরুত্ব রেখে আজকের আমরা আপনাদের সামনে তুলে ধরব টুরিনো টায়ার-স্পোর্টস বাইক টায়ার ।

tourino tire sports bike tire


Tourino Tire -স্পোর্টস বাইক টায়ার

টুরিনো টায়ার বিভিন্ন ক্যাটাগরির মোটরসাইকেল এবং স্কুটার এর টায়ার তৈরী করে । তারা টিউবলেস এবং টিউব টাইপ মোটরসাইকেল উৎপাদন করে । টিউবলেস টাইপ টায়ারে, তাদের কিছু স্পোর্টস বাইকের টায়ার আছে । অতএব আমরা এখন সেইসব টিউবলেস টাইপ স্পোর্ট বাইক টায়ার নিয়ে আলোচনা করব ।

  1. ব্লেড হল টুরিনো টায়ারের ১৪০/৬০-১৭ ডিমেনশন টিউবলেস টাইপ স্পোর্ট বাইক টায়ার । টায়ারটি শুধু পিছনের চাকার জন্য ডিজাইন করা হয়েছে । টায়ারটি ফিচার করা হয়েছে ভাল স্পিড, মাইলেজ এবং অন-রোড গ্রিপ এর জন্য । এটি হল ১৪০মিমি ওয়াডার টায়ার আমাদের দেশের বেশির ভাগ স্পোর্টস এবং নেকেড স্পোর্টস বাইকের জন্য বেশ ভাল ।
  2. এভিভা হল পিছনেরে চাকায় ব্যবহৃত ১৪০মিমি ওয়াডার টিউবলেস টাইপ টায়ার । টায়ারটির সাইজ হল ১৪০/৬০-১৭ ৬৩পি । তাই এই চাকায়টিও স্ট্রিট নেকড এবং স্পোর্টস বাইকের জন্য বেশ ভাল । এছাড়া টায়ারটি ফিচার করা হয়েছে ভাল স্পিড, মাইলেজ এবং অন-রোড গ্রিপ এর জন্য ।
  3. সুপার রাইড হল টুরিনো টায়ারের ফ্রন্ট হুইল স্পোর্ট বাইকের টায়ার । চাকাটি হল টিউবলেস টাইপ এবং সাইজ হল ১০০/৮০-১৭ ৫২পি । তাই এটি বাংলাদেশে পাওয়া যায় এমন বেশির ভাগ স্পোর্টস বাইকের জন্য বেশ ভাল । টায়ারটি ডিজাইন করা হয়েছে রোড গ্রিপ, স্পিড এবং ভাল মাইলেজ এর উপর নির্ভর করে ।
  4. রোড গ্রিপার ডিজাইন করা হয়েছে স্পোর্ট বাইকের স্পিড এবং মাইলেজ এর জন্য । যদিও অন-রোড গ্রিপ খুব একটা ভাল না । টায়ারটি সামনে এবং পিছনের চাকা দুইটিতে ব্যবহার করা হয়েছে । তাই চাকাটির সাইজ ১১০/৭০-১৭ ৫৪ এইচ এবং ১৩০/৭০-১৭ । এটি আমাদের দেশের বেশির ভাগ প্রিমিয়াম স্পোর্টস বাইকের জন্য বেশ ভাল ।

tourino sports bike tire in bangladesh

Tourino Tire - ১২০মিমি রিয়ার হুইল টায়ার

  1. সুপারক্রস হল ১২০/৮০-১৬ ৬০পি সাইজের টায়ার । এটি হল রিয়ার হুইলে ব্যবহৃত টিউবলেস টাইপ টায়ার । এটির থ্রেড প্যার্টান একদম ব্লেড এর মত । কিন্তু এটি স্পোর্টস কমিউটার যেগুলোর পিছনের চাকা ১২০ মিমি ওয়াডার সেগুলোর জন্য বেশ ভাল ।
  2. এ্যারো-আর টুরিনো টায়ারের ১২০মিমি ওয়াডার রিয়ার হুইল টিউবলেস টায়ার । চাকাটির সাইজ হল ১২০/৮০-১৮ ৬২পি । তাই এই চাকাটি স্পোর্টি স্ট্রিট কমিউটার টাইপের মোটরসাইকেলের জন্য বেশ ভাল । এছাড়া এই টায়ারটি কনভেনশনাল টিউবেও পাওয়া যায় ।
  3. রেস কিং হল রিয়ার হুইল টায়ার যেটির সাইজ হল ১২০মিমি ওয়াডার । এটি ডিজাইন করা হয়েছে রোড গ্রিপ এর জন্য মূলত । এছাড়া এই চাকাটি স্পিড এবং মাইলেজ এর জন্য বেশ ভাল । চাকাটির সাইজ হল ১২০/৮০-১৭ ৬১পি যেটি স্ট্রিট নেকড স্পোর্টস বাইকের জন্য বেশ ভাল 

অতএব পাঠকেরা আমরা আপনাদের কাছে টুরিনো টায়ার ইন বাংলাদেশ এর স্পোর্টস বাইক টায়ার নিয়ে বিশদ আলোচনা তুলে ধরেছি । আশা করি এই আলোচনা আপনাদের পছন্দের স্পোর্টস বাইক টায়ার এর নিয়ে চিন্তা করা দূর করবে । আমাদের সাথে থাকুন এবং আরো আপডেট পেতে আমাদের ওয়েবসাইট, ইউটিউব, ফেসবুক পেজ এবং গ্রুপ চোখ রাখুন । ধন্যবাদ সবাইকে ।

Published by Ashik Mahmud Bangla

Best Bikes

Honda CB Hornet 160R

Honda CB Hornet 160R

Price: 169800.00

Honda CB Hornet 160R ABS

Honda CB Hornet 160R ABS

Price: 255000.00

Honda CB Hornet 160R CBS

Honda CB Hornet 160R CBS

Price: 212000.00

View all Best Bikes

Latest Bikes

I-am Sunra Robo-S

I-am Sunra Robo-S

Price: 0.00

Aima A500

Aima A500

Price: 0.00

Aima A715

Aima A715

Price: 0.00

View all Sports Bikes

Upcoming Bikes

Aima A500

Aima A500

Price: 0.00

Aima A715

Aima A715

Price: 0.00

AIMA Dream Maker

AIMA Dream Maker

Price: 0.00

View all Upcoming Bikes