Shares 2

Benelli 165s টেস্ট রাইড রিভিউ - টীম বাইকবিডি

Last updated on 01-Aug-2024 , By Ashik Mahmud Bangla

বেনেল্লি ১৯১১ সালে প্রতিষ্ঠিত হওয়া একটি মোটরসাইকেল ব্র্যান্ড, যারা একসময় সুপরিচিত ছিলো শটগান, পিস্তল এবং অন্যান্য আগ্নেয়াস্ত্র বানানোর জন্য। আজ আমরা আলোচনা করবা তাদের নতুন নেকেড স্পোর্টস বাইক, Benelli 165s নিয়ে!

Benelli 165s টেস্ট রাইড রিভিউ - টীম বাইকবিডি 

benelli-165s

 বেনেল্লি এর বর্তমান লাইনআপ এর মোটরসাইকেলগুলো চায়না থেকে আনা হয়, একই ফ্যাক্টরি থেকে যেখানে কীওয়ে এর মোটরসাইকেল প্রস্তুত করা হয়। Benelli 165s এর বর্তমান বিক্রয়মূল্য  ২,২৫,০০০ টাকা। বাইকটি বর্তমানে ৪টি কালারে পাওয়া যায়।

>>Click Here For Benelli 165s Video Review<<


Benelli 165s - ইঞ্জিন

Benelli 165s একটি স্ট্রীট বাইক। বাইকটিতে ১৬৫ সিসি সিঙ্গেল সিলিন্ডার, ওয়াটার কুলড ইঞ্জিন, যাতে ইএফআই এবং ৪টি ভালভ রয়েছে। বাইকটির ইঞ্জিন ১৭.৪ বিএইচপি শক্তি, এবং ১৪ নিউটন মিটার টর্ক উতপন্ন করে। ইঞ্জিনের সাথে রয়েছে একটি ৬-স্পীড গিয়ারবক্স, এবং বাইকের ইঞ্জিনটি খুবই স্মুথ, কোনপ্রকার ভাইব্রেশন পাওয়া যায় না। 

benelli-165s-full-specification বাইকটির ইঞ্জিন নোট আমার খুবই পছন্দ। বাইকটির এক্সহস্ট নোটটি খুবই স্মুথ, তবে বাইকটি খুবই মাসকুলার হবার কারনে এই এই এক্সহস্ট নোটটি বাইকের সাথে যায় না। বাইকটিতে শুধুমাত্র সেলফ স্টার্টার রয়েছে, কোন কিক স্টার্টার নেই। বাংলাদেশে আসা চাইনিজ মোটরসাইকেলগুলোর মধ্যে এটাই প্রথম, যাতে ৩টা স্পার্ক প্লাগ রয়েছে। বেশি স্পার্ক প্লাগ থাকার ফলে ফুয়েল এবং বাতাসের মিক্সচারটা খুবই দ্রুত বার্ন হয়। এটা বাইকের পারফর্মেন্স বৃদ্ধি করে, এবং একইসাথে বাইকের ফুয়েল ইকোনমি কিছুটা বৃদ্ধি করে।

benelli-tnt-165s-review

 বাইকটির ডিজাইনটি খুবই দৃষ্টিনন্দন। এতে ফুল এলইডি হেডলাইট দেয়া হয়েছে, যার আলো প্রদান ক্ষমতা খুবই ভালো। বাইকটিস সুইচ গিয়ারগুলো বেশ ভালোমানের, এবং এতে একটি ফুল ডিজিটাল স্পীডোমিটার দেয়া হয়েছে যেখানে স্পীড, আরপিএম, ফুয়েল গজ, গিয়ার ইন্ডিকেটর, ঘড়ি, ইত্যাদি রয়েছে। বাইকটির ওভারঅল বিল্ড কোয়ালিটি এবং ফিনিশিং খুবই ভালো। এটা নিজের ইটালিয়ান ব্র্যান্ড ইমেজ ধরে রেখেছে।

benelli-tnt-165s-bd-price

Benelli 165s - সাসপেনশন এবং ব্রেকস

বাইকটির সামনে দেয়া হয়েছে আপসাইড ডাউন সাসপেনশন। এটা স্মুথ রাস্তার জন্য ভালো হলেও বাংলাদেশের খারাপ বা ভাঙাচোরা রাস্তার জন্য খুব একটা সুবিধার নয়। সামনের সাসপেনশন এর তূলনায় পেছনের মনোশক সাসপেনশনটি বেশ নরম এবং আরো বেশি ফিডব্যাক দেয়। সার্ভিসিং এর পরে উভয় সাসপেনশনই আরো সফট হয়ে যায় এবং ভালো ফিডব্যাক দেয়।

benelli-165s-in-bd

 বাইকটির সামনে রয়েছে ১০০ সেকশন এর টায়ার এবং ২৬০ মিলিমিটার এর ডিস্ক ব্রেক, এবং পেছনে রয়েছে ১৩০ সেকশন এর টায়ার, সাথে ২২০ মিলিমিটার এর ডিস্ক ব্রেক। উভয় টায়ারই টিউবলেস, এবং সামনের এবং পেছনের ব্রেকে রয়েছে সিবিএস। বাইকটির সামনের ডিস্ক ব্রেকটি চাকার বামপাশে অবস্থিত, ফলে ব্রেক করার সময় বাইকটি সামান্য ডানদিকে মুভ করে। বাইকটির ওজন ১৪৭ কিলোগ্রাম, এবং এর ফুয়েল ট্যাংকটি ১০ লিটারের। এই ফুয়েল ট্যাংকটি হাইওয়ে এর জন্য যথেষ্ট নয়, বাইকটিতে আরেকটূ বড় ফুয়েল ট্যাংক দেয়া দরকার ছিলো।

benelli-tnt-165s-bd

Benelli 165s - পারফরমেন্স

বাইকটির সিটিং পজিশনটি আপরাইট। যারা ৫ ফুট ৬ উচ্চতার, তারা অনায়াসেই বাইকটি রাইড করতে পারবেন। তবে যারা ৫ ফুট৭, বা ৫ ফুট ৮ উচ্চতার, তাদের রাইড করার সময় পা কিছুটা ভাজ করে রাইড করতে হবে। বাইকটির টার্নিং রেডিয়াস বেশ ভালো, শহরে রাইড করার সময় আমরা কোনপ্রকার সমস্যার সম্মুখীন হইনি।

benelli-tnt-165s-top-speed

 শর্ট হুইলবেজ হবার কারনে বাইকটি দিয়ে মিডিয়াম ও লো স্পিডে খুবই ভালো কর্নারিং করা যায়। তবে, বাইকটি দিয়ে হাইস্পীড কর্ণারিং না করাই শ্রেয়, হাইস্পীড কর্নারিং করার সময় বাইকটি স্ট্রাগল করে। বাইকটির বিল্ড কোয়ালিটি এবং ফিনিশিং খুবই ভালো। বাইকটির সেরা দিক হচ্ছে এর লুকস, বিশেষত এর হেডলাইট এবং সামনের সম্পূর্ন শেপ।  

benelli-tnt-165s-price-in-bangladesh 

বাইকটির সিটগুলো কিছুটা ছোটখাটো, এবং পিলিয়ন সিটটি হাইওয়ে এর জন্য মোটেই আরামদায়ক নয়। ইএফআই ইঞ্জিন হবার কারনে বাইকের ভালোমানের ফুয়েল প্রয়োজন হয়, যা শহরের বাইরে পাওয়া খুবই কঠিন। Benelli 165s এ আমরা টপ স্পীড পেয়েছি ১৩৫ কিলোমিটার পার আওয়ার। আমাদের টেস্ট রাইডে আমরা শহরে মাইলেজ পেয়েছি ৩২-৩৫ কিমি/লিটার। এবং, হাইওয়েতে আমরা মাইলেজ পেয়েছি ৩৮ কিমি/লিটারআমাদের টেস্ট রাইডে আমরা শহরে মাইলেজ পেয়েছি ৩২-৩৫ কিমি/লিটার। এবং, হাইওয়েতে আমরা মাইলেজ পেয়েছি ৩৮ কিমি/লিটার

  

benelli-165s-bd-price

Benelli 165s – ভালো দিকসমূহ

  • ইউনিক ডিজাইন এবং লুকস
  • ভালো ফিনিশিং এবং বিল্ড কোয়ালিটি
  • হেডলাইটের আলো বেশ ভালো
  • পারফর্মেন্স ফিগার বেশ ভালো
  • ৬ষ্ঠ গিয়ারেও ভালো পাওয়ার আউটপুট
  • ভালো টার্নিং রেডিয়াস

benelli-165s-details

Benelli 165s – খারাপ দিকসমূহ

  • ভালোমানের ফুয়েল ব্যবহার করতে হবে
  • পিলিয়ন সিটটি ছোট
  • রাইডিং সিটটি মোটা রাইডারের জন্য আনকমফোর্টেবল
  • ১০ লিটারের ফুয়েল ট্যাংকটা যথেষ্ট নয়

benelli-165s-price

Benelli 165s বিশ্বখ্যাত ব্র্যান্ড এর একটি নেকেড স্পোর্টস বাইক, এবং এটা এর ইটালিয়ান ব্র্যান্ডনেম এর সুনাম অক্ষুন্ন রেখেছে। এটি অন্য যেকোন নেকেড স্পোর্টস বাইককে বেশ ভালো কম্পিটিশন দেবে, এবং কেউ যদি এমন একটি বাইক চান যেটা ভালো বিল্ড কোয়ালিটি সম্পন্ন, স্টাইলিশ এবং ভালো পারফর্মেন্স দেয়, তবে Benelli 165s তাদের জন্য বেশ ভালো একটি অপশন।

Published by Ashik Mahmud Bangla

Best Bikes

Honda CB Hornet 160R

Honda CB Hornet 160R

Price: 169800.00

Honda CB Hornet 160R ABS

Honda CB Hornet 160R ABS

Price: 255000.00

Honda CB Hornet 160R CBS

Honda CB Hornet 160R CBS

Price: 212000.00

View all Best Bikes

Latest Bikes

Aima A500

Aima A500

Price: 0.00

Aima A715

Aima A715

Price: 0.00

AIMA Dream Maker

AIMA Dream Maker

Price: 0.00

View all Sports Bikes

Upcoming Bikes

Aima A500

Aima A500

Price: 0.00

Aima A715

Aima A715

Price: 0.00

AIMA Dream Maker

AIMA Dream Maker

Price: 0.00

View all Upcoming Bikes